» যশোর জেলা আ’লীগের সম্মেলনকে ঘিরে শহর জুড়ে উৎসবের আমেজ

প্রকাশিত: ২৬. নভেম্বর. ২০১৯ | মঙ্গলবার

রাত পোহালেই যশোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। যশোর ঈদগাহ ময়দানের এ সম্মেলনকে ঘিরে যশোরের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। শহরের মোড়ে মোড়ে তৈরি করা হয়েছে প্রয়াত নেতাদের নামে তোরণ। সম্মেলন সুষ্ঠু ও উৎসবমুখর করতে দিনরাত কাজ করছেন জেলা আওয়ামী লীগের নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলন থেকে শহিদুল ইসলাম মিলনকে সভাপতি ও শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়। চার বছর ৯ মাস পর আবার জেলার সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসব আমেজ বিরাজ করছে। সম্মেলন উৎসবমুখর ও শান্তিপূর্ণ করতে দিনরাত কাজ করছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ইতিমধ্যে জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা করে আটটি উপকমিটি গঠন করা হয়েছে। আর নির্বাহী কমিটির সভা থেকে চূড়ান্ত করা হয়েছে ৪৫৫ জন কাউন্সিলরের নাম। প্রায় প্রতিদিনই সম্মেলনস্থলের প্রস্তুতি দেখতে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ। সোমবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এসএম কামাল হোসেন যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান পরিদর্শন করেছেন।

আগামীকাল বুধবারের সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য্য। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের সঞ্চালনায় সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) নাসির উদ্দিন, যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৪ আসনের সংসদ সদস্য রনজিৎ কুমার রায় ও যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক।

যশোর শহর ঘুরে দেখা গেছে, সম্মেলনকে সামনে রেখে শহরের দড়াটানা, চৌরাস্তা, চারখাম্বা মোড়, মণিহার, আরএন রোড, জজকোর্ট মোড়সহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের সাবেক নেতাদের নামে তোরণ তৈরি করা হয়েছে। সম্মেলনের শুভকামনা জানিয়ে টানানো হয়েছে বিভিন্ন প্যানাসাইন।

এ ব্যাপারে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রায় শেষের পথে। ইতিমধ্যে কাউন্সিলর ও ডেলিগেটদের কাছে কার্ড পৌঁছে দেয়া হয়েছে। কাউন্সিল সুষ্ঠু ও উৎসবমুখর করতে আটটি উপ-কমিটি গঠন করা হয়েছে। আশা করছি শান্তিপূর্ণভাবে সম্মেলন শেষ হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৮ বার

Share Button