» যশোরের ইজতেমা শেষ হলো আখেরি মোনাজাতের মাধ্যমে।

প্রকাশিত: ০৭. ডিসেম্বর. ২০১৯ | শনিবার

দেশবাসীর কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মাধ্যমে যশোরে শেষ হয়েছে জোড় ইজতেমা। যশোর ও এর আশপাশের এলাকার লাখো মুসল্লি অংশ নিলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে কিছু মুসল্লি অসুস্থ হয়ে পড়ায় তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ ইজতেমায় জেলার শীর্ষ স্থানীয় সব রাজনৈতিক ব্যক্তিসহ সর্বস্তরের মুসল্লিরা উপস্থিত ছিলেন। আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার ফজরের নামাজ শেষে ইজতেমাস্থলের দিকে আসতে শুরু করে হাজারো মানুষ।
দলে দলে মুসল্লিরা ইজতেমাস্থলে উপস্থিত হন। লাখো মানুষের ঢল নামে ইজতেমাস্থলে।

দুপুর ১১টায় মোনাজাত শুরু হয়। ভারতের দারুল উলুম দেওবন্ধ মাদ্রাসার মুরব্বি মাওলানা আব্দুর রহমান আখেরি মোনাজাত পরিচালনা করেন

তিনি গোটা বাংলাদেশের মানুষের শান্তি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেন। ইজতেমাস্থলে আগত এবং বাইরে থাকা সবার হেদায়েত কামনা করা হয় এ সময়। মোনাজাত পরিচালনাকালে তিনি পরম করুণাময়ের কাছে মুসলিম জাতি যেনো সহি-সালামতে থাকতে পারে, ঈমানের সঙ্গে যেন দুনিয়ার সব কাজকর্ম পরিচালনা করতে পারে- সে লক্ষ্যে মহান আল্লাহর করুণা ভিক্ষা করেন। এর আগে যশোরে অনুষ্ঠানরত আঞ্চলিক জোড় ইজতেমায় গত শুক্রবার জুমার নামাজে মানুষের ঢল নামে। বিশেষ করে শহর ও দূরদূরান্তেÍর বহু মানুষ ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় করতে ছুটে আসেন। জুমার নামাজে কয়েক লাখ মুসল্লির সমাবেশ ঘটে। মূল ইজতেমাস্থলে স্থান সংকুলান না হওয়ায় আশপাশের ফাঁকা জায়গা, সড়কসহ বিভিন্ন স্থানে নামাজে দাঁড়িয়ে যান মুসল্লিরা। গত বৃহস্পতিবার যশোর উপশহরে শুরু হয় এ বিশেষ আঞ্চলিক ইজতেমা।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button